tredtyidc tfiuytrcv gyr ij


ক্রমিক নং আলোচ্য বিষয় আলোচনার সার সংক্ষেপ গৃহীত সিদ্ধান্ত
1.       ঈদ শুভেচ্ছা বিনিময় ও করোনা সতর্কতা আমরা যেনো সককেই স্বাস্থ্যবিধি মেনেচলি। ------------
2.       বিভাগের পেজের সদস্য সংখ্যা বৃদ্ধি নাফিউর (১ম বর্ষ)ঃ পেজের সদস্যসংখ্যা বৃদ্ধির জন্য আমরা আমাদের নিজনিজ গ্রুপে শেয়ার, বন্ধুদের মেনশন করতে পারি।
তারেক(২য় বর্ষ)ঃ নাইফুলের সাথে একমত এবং আমাদের যাদের ডিপার্ট্মেন্টের ছাত্রদের নিয়ে মেসেঞ্জার গ্রুপ আছে সেখানে শেয়ার করা যেতে পারে।
নুসরাত সিয়াম(৪র্থ বর্ষ)ঃ পড়াশোনার পাশাপাশি কুইজ প্রতিযোগিতা,এতে সবাই ভালো রেসপ্নস করতেছে। কুইজের ডেট আগের দ্দিন জানিয়ে দিলে আর ভালো।

রুবেল( এমবিএ ফাইনাল ইয়ার)ঃ পেজের সংখ্যা বাড়ানোর জন্য আমাদের প্রাইভেট মেসেঞ্জার গ্রুপ, ফ্রেইন্ড সার্কেল ইনভাইট, পোস্টে কমেন্ট করা, লাইক দেওয়া, শেয়ার করা ইত্যাদি করতে পারি। এছাড়াও ছবি বা ভিডিও গুলো পেজে এল্বাম বা ফোল্ডার আকারে সাজানো যেতে পারে।আর আমাদের পেজে বাহিরের কাওকে ইনভাইট করার দরকার নাই।
সকলের পরামর্শ আমরা বিবেচনা করবো এবং এক্ষেত্রে সবাই সদস্য বাড়ানোর কাজ করবো।
3.       গুগল ফর্ম পূরণ সংক্রান্ত তথ্য মোতাহার স্যারঃ অনেকেরই জিমেইল নেই, ব্যাপারটা দুঃখ জনক। আমার মনে হয় এই সময়ে সবারই জিমেইল, ফেসবুক এবং ব্যাংক একাউন্ট থাকা গ্রুতপূর্ন এবং জরুরি। যাদের জিমেইল একাউন্ট নেই তারা শীঘ্রই খুলে নাও।
রুবেল( এমবিএ ফাইনাল ইয়ার)ঃ জিমেইল একাউন্ট কিভাবে খুলতে হবে সে ব্যাপারে পেজে পোস্ট দেওয়া যেতে পারে, এছাড়াও আমরা   গুগলে সার্চ করলেও অনেক লেখা এবং ভিডিও পাবো। আমরা ইউটিউবেও সার্চ করতে পারি। প্রয়োজনে আমরা যারা পারি তারা হেল্প করতে পারি।

মোতাহার স্যারঃ  এই গুগল ফর্ম একটা সার্ভের মত। যারা আমাদের সাথে ক্লাস করছে তাদের একটা আইডেন্টি হিসেবে ব্যবহার করতে পারি, এছাড়াও বিভিন্নন সুপারিশে এইটা আমাদের ডিপার্টমেন্টে কাজে দিবে।
সাব্বিরঃ গুগল ফর্মের উদ্দেশ্য গুলো আমরা পেজের পোস্টে উল্লেখ করতে পারি, তাহলে যারা  গুরুত্ব  দেয়নি তারা বুঝতে পারবে বিষয়টা।
আমারা কিছুদিন পর ফর্ম পুরনের সুযোগ বন্ধ করে দিবো, এক্ষেত্রে যারা ফর্মপূরন করবে প্রয়োজনে তারা অবশ্যই এর সুবিধা পাবে।
4.       অনলাইন ক্লাস চালু এবং কার্যকর করা প্রসঙ্গে আমাদের ক্লাসগুলো কোন প্লাটফর্মে হলে ভালো হয় এক্ষেত্রে পরে পেজে আলোচনা করা হবে। তবে এই মিটিং এর অনেকে যুম ব্যবহারের কথা বলেছে। জুন ৩ তারিখের মিটিং এর পর জানানো হবে।
5.       অনলাইন কুইজসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক কার্যক্রম চালানো প্রসঙ্গ রেদওয়ান(১ম বর্ষ)ঃ অনেকেই কুইজে যুক্ত হয়ে ছিলো, এরকম আরো কিছু উদ্যোগ নিলে ভালো হয়।
আশরাফুলঃ মেইলের মাধ্যমে উত্তর নেওয়া যেতে পারে, এক্ষেত্রে কেও আরেকজনের টা কপি করতে পারবেনা।
মোতাহার স্যারঃ ফেসবুকের মাধ্যমেই বিষয়টা সহজ।
আমরা কুইজের বিষয়ে আরো উদ্যোগ নিবো এবং আরও নতুন এরকম কার্যক্রম চালু করবো।
6.       ম্যাগাজিন ই-বুক তৈরি বিষয়ে মতামত আশরাফুলঃ ম্যাগাজিনের বিষয়টা খুবই ভালো। আমি আগ্রহি।
রেদওয়ান(১ম বর্ষ)ঃ কোন বিষয় নির্দিষ্ট থাকবে কিনা?
মোতাহার স্যারঃ হ্যা অবশ্যই,এছাড়াও আমরা অনলাইন ডাটাবেজের মাধ্যমে তা সংরক্ষন করবো।
রিয়াদ(৪র্থ বর্ষ)ঃ উদ্যোগটা খুবই ভালো। আর অনলাইন ক্লাস বাড়ানো হলে ভালো হয়।
আমরা শীগ্রই এইবিষয়ে বিস্তারিত পোস্ট দিয়ে জানিয়ে দিবো।
7.       একটি আইটি টিম   গঠন (শিক্ষার্থীদের মধ্যে থেকে যারা গ্রাফিক্স ডিজাইন, ভিডিও ইডিটিং মাইক্রোসফট অফিস, এক্সেল,  পাওয়ার পয়েন্ট ইত্যাদি ভালো পারে তাদের নিয়ে এই টিম গঠন করা হবে। মোতাহার স্যারঃ অনলাইন কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য আমাদের আইটি টিম দরকার। তোমাদের স্কীল বিষয়ে আমাদের পেজে পোস্ট করতে হবে, এক্ষেত্রে এইবিষয়ে আমাকে মেসেঞ্জারেও মেসেজ করতে পারো।জুনের ১ তারিখের মধ্যে মেম্বার নেওয়া হবে।  জুন ১ তারিখের মধ্যে আমরা এই টিম তৈরি করবো।
8.       বিবিধ তারেকঃ আমরা আমাদের বানানো একাডেমিক ভিডিও গুলো পেজের মাধ্যমে শেয়ার করতে পারি।
শাকিলঃ উদ্যোগগুলো ভালো,আমাদের ক্রিয়েটিভিটি বাড়বে।
সুকুমারঃ স্যারের সিদ্ধান্তের সাথে একমত।ভবিষতে আমর এর সুফল পাবো।
নুসরাতঃ ম্যাগাজিনের জন্য লেখালেখি করলে আমাদের এই বিষয়ে স্কীল বাড়বে।
মোতাহার স্যারঃআমরা ম্যাগাজিনে কেইস স্টাডিও শেয়ার করতে পারি।
আমরা বিবিধ বিষয়গুলোও পর্যালোচনা করবো।